এবার বেলজিয়ামকে গোল বন্যায় ভাসাল সুইজারল্যান্ড

প্রথমে দুই গোল হজম করে ম্যাচকে বেলজিয়ামের পক্ষে দিয়ে দেয়া, এরপর আবার বেলজিয়ামকে গোল বন্যায় ভাসিয়ে দেয়া, দারুন উত্তেজনাপূর্ন এই ম্যাচের সাক্ষী হল উয়েফা ন্যাশন কাপ। আর এই উত্তজেনার নেপথ্যে রয়েছে সুইজারল্যান্ড।

৩ ম্যাচে সব গুলোজিতে ৯পয়েন্ট নিয়ে সবার উপরে ছিল বেলজিয়াম। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুই্ নম্বরে ছিল সুইজারল্যান্ড। সেমিফাইনাল খেলতে হলে জিততেই হবে সুইজারল্যান্ডকে। অন্যদিকে ড্র করলেই যথেষ্ট বেলজিয়ামের।

Loading...

এমন সমীকরনের ম্যাচে মাত্র ১৭ মিনিটেই ২ গোল হজম করে ২-০তে পিছিয়ে পড়েছিল সুইজারল্যান্ড। গোল করেন থোরগান হ্যাজার্ড। ম্যাচের ২ ও ১৭ মিনিটে দুটি গোলই আসে তার পা থেকে।

এরপরই ম্যাচের পরিবেশন পাল্টে যায়। ২৬ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল শোধ করেন রিকার্দো রোদ্রিগেজ। এই গোলের পরই যেন দানব ভর করে সুইসদের উপর। ৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটিও শোধ করে দেয় হ্যারিস সেফেরোভিক। বিরতির আগেই ম্যাচের ৪৪ মিনিটে সেফেরোভিকের দ্বিতীয় গোলে এগিয়ে যায় সুইজারল্যান্ড।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬২ মিনিটে নিকো এলভেডির গোল ব্যবধান ৪-২ করে সুইজারল্যান্ড। আর ম্যাচের ৮৭ মিনিটে সেফেরোভিকের তৃতীয় গোলে ৫-২ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে সুইজারল্যান্ড। একই সাথে নিশ্চিত করে সেমিফাইনাল খেলা।

Loading...