এখন উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশ উচ্চ প্রবৃদ্ধি অর্জন করেছেন: প্রধানমন্ত্রী

উন্নয়নের ধারাবাহিকতায় আজ বাংলাদেশ উচ্চ প্রবৃদ্ধি অর্জন করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া ব্যবসায়ীদের জন্য অনেক সুযোগ করে দেওয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।আজ রবিবার জাতীয় রপ্তানি ট্রফি প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

ভালোমতো কিছু করতে হলে লম্বা সময়ের প্রয়োজন হয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘উন্নয়নের ধারবাহিকতায় আজ বাংলাদেশ উচ্চ প্রবৃদ্ধি অর্জন করেছে। আগে বছরব্যাপী রফতানি নীতিমালা ছিল।পরে সেটা দীর্ঘমেয়াদি করেছি। একটা কাজ ভালোমতো করতে হলে তো লম্বা সময়ের প্রয়োজন হয়।’তিনি বলেন, ব্যবসায়ীদের জন্য আমরা অনেক সুযোগ করে দিয়েছি। তাদের জন্য আমার দরজা সব সময়ই খোলা থাকে। কোনো প্রটোকল নেই, কিছু নেই। কোনো সমস্যা হলে তারা আমার সঙ্গে আলোচনা করতে পারেন।

Loading...

অনুষ্ঠানে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডসহ ৫৬টি প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি ২০১৫-১৬ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়নের ওপর সরকার বিশেষ গুরুত্ব দেয় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় এসে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মধ্যে প্রধান লক্ষ্য ছিল দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন। রফতানি কীভাবে বাড়াতে পারি সেদিকে বিশেষ দৃষ্টি দিয়েছি।

Loading...