ধর্মীয় সমালোচনার মুখে সাইফ কারিনার সন্তান তৈমুর!

বলিউডে মূহুর্তে সবচেয়ে বড় স্টার কিড তৈমুর আলি খান। দুই বছর বয়সী তৈমুর সাইফ আলি খান ও কারিনা কাপুরের সন্তান। শাহরুখপুত্র আব্রাম খান কিংবা আমির খানের ছেলে আজাদ খানকে পেছনে ফেলে তৈমুরই আলোচনার শীর্ষে। এবার এ শিশু তারকা রেহাই পেলোনা ধর্মীয় সমালোচনা থেকে।তৈমুরের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বাজারে এসেছে তৈমুরের মতো দেখতে পুতুল।

আর তরুণীদের মাঝে তৈমুর পুতুল কিনতে পড়ে গেছে হিড়িক। আর এতেই বেঁধেছে বিপত্তি।‘স্বরাজ্য’ নামক একটি ম্যাগাজিনের হিন্দুত্ববাদী লেখিকা শেফালি বৈদ্য টুইট করেন, ‘এ ভাবেই এক মুসলমান ধর্মান্ধ দানবের ভাবমুর্তি পরিষ্কার করার চেষ্টা করা হচ্ছে। যে এক সময়ে কোটি কোটি মানুষকে হত্যা করেছিল, মহিলা ও শিশুদের ধর্ষণ করেছিল এবং তাদের মাথার খুলি দিয়ে শুধুমাত্র বিনোদনের জন্য টাওয়ার তৈরি করত, তাকেই একটি মিষ্টি আদুরে পুতুলের রূপ দেওয়া হয়েছে।’

Loading...

শেফালি বৈদ্য মূলত তৈমুর আলি খানকে তৈমুর লঙ এর সাথে তুলনা করেছেন। তৈমুর লঙ ইতহাসে এমন এ যোদ্ধা, যিনি কারো কাছে নায়ক আবার কারো কাছে খলনায়ক।সাইফ-কারিনা যখন তাঁদের সন্তানের নাম তৈমুর রাখেন তখনই কট্টর হিন্দুত্ববাদীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নাম নিয়ে অনেক সমালোচনা করেছে।

Loading...