গণভবনে ঢোকার চেষ্টা, গ্রেপ্তার ১ জন

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রবেশের চেষ্টার অভিযোগে এস এম রায়হান কবির (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।গত বুধবার (১৪ নভেম্বর) রাতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনের দুই নম্বর ফটকের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তারকৃত ব্যক্তি সম্পর্কে পুলিশ বলছে, তার নাম এস এম রায়হান কবির।শেরেবাংলা নগর থানা-পুলিশ গত শনিবার এস এম রায়হান কবিরকে ঢাকার মুখ্য মহানগর (সিএমএম) হাকিম আদালতে হাজির করে ৫ দিন রিমান্ডে নেয়ার আবেদন করে।

আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।এ মামলার তদন্ত কর্মকর্তা এসআই আবদুর রশিদ সরকার গণমাধ্যমকে বলেন, তিনি (এস এম রায়হান কবির) থানা-হেফাজতে আছেন।শুক্রবার (১৬ নভেম্বর) এসপিবিএন-২ এর এসআই নয়ন মিয়া বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় রায়হান কবিরকে সন্ত্রাসবিরোধী আইনে আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলার এজাহারে বলা হয়, গ্রেপ্তার হওয়া রায়হান কবির হিজবুত তাওহীদের নেতা।

Loading...

এজাহারে বাদী এসপিবিএন-২ এর এসআই নয়ন মিয়া বলেন, (গত) ১৪ নভেম্বর রাত ১১টা ২০ মিনিটের দিকে জনৈক ব্যক্তি মোটরসাইকেলে (জামালপুর-ল-১১-০৬৩৭) নিজের দুই শিশুকে নিয়ে কর্তব্যরত ফোর্সদের না বলে গণভবনে প্রবেশের চেষ্টা করেন। এ সময় সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাকে আটক করেন।

এদিকে পুলিশের রিমান্ড আবেদনে বলা হয়, জিজ্ঞাসাবাদে এস এম রায়হান কবির অসংলগ্ন কথাবার্তা বলেন।অন্যদিকে আসামির আইনজীবী আদালতকে বলেন, এস এম রায়হান কবির মানসিক সমস্যায় ভুগছেন।গণভবনের ২ নম্বর ফটক থেকে গ্রেপ্তার হওয়া রায়হানের বাবা এস এম এমদাদুল হক বলেন, তার পুত্র বেশ কিছু দিন মানসিক সমস্যায় ভুগছেন। জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের একজন চিকিৎসকের ব্যবস্থাপত্রমতে ওষুধও খাচ্ছেন বলে জানান তিনি।

Loading...