ভক্তদের জন্য দুঃসংবাদ- এ বছর অনুষ্ঠিত হচ্ছে না বিপিএল!

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (সংক্ষেপে বিপিএল) বাংলাদেশের পেশাদার টুয়েন্টি২০ ক্রিকেট লীগ। ২০১২ সালে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) প্রথম বিপিএল আয়োজন করে। বিপিএল-এর প্রথম আসর শুরু হয় ১০-ই ফেব্রুয়ারি, ২০১২ সালে বিশ্বের বিভিন্ন দেশ থেকে খেলোয়ারদেরকে নিয়ে।

গত ১৮ এপ্রিল বিসিবির পরিচালনা পর্ষদের সভা শেষে বিসিবি সভাপতি এ বছরের বিপিএলের সম্ভাব্য সূচিও জানিয়ে দিয়েছিলেন—৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর। কিন্তু এই সূচিতে বিপিএল অনুষ্ঠিত হওয়া নিয়ে দেখা দিয়েছে জটিলতা। সংসদ নির্বাচন সামনে রেখে আগামী অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে রাজনৈতিক পরিস্থিতি অন্য রকম থাকবে। নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীকে বেশি ব্যস্ত থাকতে হবে সেদিকেই। এই সময় বিপিএলের মতো বড় টুর্নামেন্ট আয়োজন করলে পর্যাপ্ত নিরাপত্তা পাওয়া যাবে কি না, সেটি নিয়ে সংশয় আছে বিপিএল গভর্নিং কাউন্সিলের।

এই বিষয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘নির্বাচনের আগে আগে সাতটা দলকে নিরাপত্তা দেওয়া, তিনটা ভেন্যুতে খেলা পরিছালনা করা খুবই কঠিন হয়ে পড়বে। প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা যদি না পাই, তবে টুর্নামেন্টটা নির্বাচনের পরেই করতে হবে। সেটি হলে জানুয়ারির দিকে আয়োজন করা হতে পারে।’