রাশিয়া বিশ্বকাপে স্বেচ্ছাসেবক হিসেবে থাকবেন বাংলাদেশের ইমাম হোসেন

বাংলাদেশের স্বপ্ন একদিন বিশ্বকাপ খেলা। কিন্তু ২০১৮ সালের বিশ্বকাপে দল নেই তো কি হয়েছে, রয়েছে বাংলাদেশের উপস্থিতি কিনতি সেটা অন্যভাবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন সদস্য এবং ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আত্তার কিরন ২০১৮ বিশ্বকাপের অন্যতম ভেন্যূ একতেরিনবার্গের গুড উইল অ্যাম্বাসেডর। এছাড়া অন্য ১০ ভেন্যুর অবজারবার। এবার আরেকটি মর্যাদায় যোগ হলেন আরেক বাংলাদেশী। তিনি রাশিয়া বিশ্বকাপের ভলেন্টিয়ার বা স্বেচ্ছাসেবক। নাম ইমাম হোসেন অমিত। ঢাকার কেরানীগঞ্জের এই ছেলে লেখাপড়া করছেন রাশিয়ার স্টেট ইউনিভার্সিটির হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং অ্যান্ড ট্যুরিজম বিষয়ে।

Loading...

দুই বছর আগে ফিফা অনলাইনে বিজ্ঞাপন দেয় রাশিয়া বিশ্বকাপের স্বেচ্ছাসেবকের জন্য। তাতে ১ লাখ ৭০ হাজার ৪০ জন আবেদনকারীর মধ্যে যে ১৭ হাজার ছেলে মেয়ে পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন তাদেরই একজন এই ইমাম হোসেন অমিত। তিনি মালয়েশিয়া থেকে নিজ খরচে রাশিয়া যাবেন এই স্বেচ্ছাসেবকের কাজ করার জন্য। বিশ্বকাপ চলার সময় তার কর্মক্ষেত্র হবে সেন্ট পিটার্সবার্গ। মস্কোর দুই স্টেডিয়াম স্পাটার্ক মস্কো এবং লুজনিয়াকি স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগে যে অনুষ্ঠান হবে সেখানে তাকে দেখা যাবে স্বেচ্ছাসেবকের পোশাক গায়ে।

ইমাম হোসেন অমিত জানান, ‘এতে আমার ভিন্ন অভিজ্ঞতা হচ্ছে। বিশ্বমানের অভিজ্ঞতা। নানান দেশের মানুষদের সাথে পরিচিত হতে পারছি। বড় বড় সেলিব্রেটিকে পাচ্ছি। তাদের সাথে ছবি তোলা হচ্ছে।’

Loading...