সম্মাননা দিতে সেই রিকশা চালক আখতারুজ্জামানকে খুঁজছে জেলা প্রশাসন

গত ১১ জুন সিলেটের জিন্দাবাজারে রাস্তায় ৮৫ হাজার টাকা কুড়িয়ে পান রিকশা চালক আক্তারুজ্জামান। তিনি ইচ্ছে করলে টাকা গুলো নিয়ে জেতে পারতেন কিন্তু তিনি সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনকারী সেই রিকশা চালক আখতারুজ্জামানকে (৬০) খুঁজছে সিলেট জেলা প্রশাসন। সততার উপহারস্বরূপ তাকে সম্মাননা দিতে চান জেলা প্রশাসক। কিন্তু ঠিকানা জানা না থাকায় তার সাথে যোগাযোগ করতে পারছেন না জেলা প্রশাসনের কর্মকর্তারা।

Loading...

সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া বলেন, রাস্তায় কুড়িয়ে পেয়ে ৮৫ হাজার টাকা ফেরত দিয়ে রিকশাচালক আক্তারুজ্জামান সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তার এই সততায় মুগ্ধ হয়ে জেলা প্রশাসক নুমেরী জামান তাকে সম্মাননা দিতে আগ্রহ প্রকাশ করেছেন। কিন্তু আক্তারুজ্জামানের ঠিকানা না পাওয়ায় তার সাথে যোগাযোগ করা যাচ্ছে না। আক্তারুজ্জামানের ঠিকানা কারো জানা থাকলে ০১৯৪৬-৩৯৫৮৮১ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, গত ১১ জুন সিলেটের জিন্দাবাজারে রাস্তায় ৮৫ হাজার টাকা কুড়িয়ে পান আক্তারুজ্জামান নামের এই রিকশাচালক। এসময় জিন্দাবাজারে দায়িত্বপালনরত ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটের কাছে ওই টাকা জমা দেন তিনি। পরে প্রমাণ সাপেক্ষে ওই টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেয়া হয়।

আক্তারুজ্জামান তিনি যে সততার সাথে কাজ করেন তার প্রমাণ দিলেন। সুধু সিলেটের জিন্দাবাজারেই না তার মত মানুষ যেন প্রতিটি গ্রামে গ্রামে থাকে । তার সততার সম্মাননা দিতে সেই রিকশা চালক আখতারুজ্জামানকে খুঁজছে জেলা প্রশাসন।

Loading...