খালেদা জিয়াকে নিয়ে নির্বাচন করলে বিজয় নিশ্চিত: নজরুল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সঙ্গে নিয়ে নির্বাচন করলে বিজয় নিশ্চিত হবে। আর তাকে ছাড়া নির্বাচনে অংশ নিলে জনগণের কাছে প্রশ্নের জবাব দিতে দিতেই জান বের হয়ে যাবে। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার (৭ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভাসানী ভবনে ঢাকা মহানগর মহিলা দল উত্তরের বাড্ডা ও হাতিরঝিল থানার মহিলা দলের কর্মী সমাবেশে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, ‘আমাদের জন্য গণআন্দোলন ও গণঅভ্যুত্থান অপেক্ষা করছে। আমাদের বিজয় নিশ্চিত করতে হবে। দলের স্থায়ী কমিটিতে কোনও ধরনের বিভেদ নেই। আমরা একসঙ্গে বসে সবসময় আলোচনার মাধ্যমে কাজ করছি। আপনারাও সবাই একসঙ্গে থেকে সিদ্ধান্ত নেবেন।’

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে তারেক রহমানের পরামর্শে ঐক্যবদ্ধভাবে কাজ করছি আমরা। নেত্রী আমাদেরকে শান্তিপূর্ণ গণতান্ত্রিক লড়াইয়ের নির্দেশ দিয়ে গেছেন। তার নির্দেশ আমরা অমান্য করছি না।

তিনি বলেন, শান্তিপূর্ণ মিছিলে যদি আমরা লাখো মানুষ একত্র করতে পারি, তাহলে সেই শক্তি দিয়েই আমাদের নেত্রীকে মুক্ত করতে পারবো। নির্বাচনে যারা জয়ী হওয়ার স্বপ্ন দেখেন, তাদেরকে মনে রাখতে হবে— সেই স্বপ্ন বাস্তবায়নের চাবিকাঠি আছে দেশনেত্রীর মুক্তিতে।

আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘আজকে কেউ কেউ বলার চেষ্টা করে, বিএনপির জন্ম হয়েছে ক্যান্টনমেন্টে। আমার প্রশ্ন হলো, ক্যান্টনমেন্ট কি কোনও নিষিদ্ধ জায়গা? ভুলে যাবেন না, আওয়ামী লীগের জন্ম হয়েছে রোজ গার্ডেনে, যেখানে নতর্কীরা নাচানাচি করতো।’