গুহায় আটকা পড়া থাইল্যান্ড ফুটবলারদের নিয়ে যা বললেন ট্রাম্প

গোটা বিশ্বের চোখ এখন থাইল্যান্ডে গুহায় আটকে পড়া কিশোর ফুটবলারদের দিকে। ইতোমধ্যে কিশোরদের এক অংশকে উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে অপর ৬ জন এবং কোচকে আগামী ২-৩ দিনের মধ্যে বের করে আনা সম্ভব হবে।

রবিবার (৮ জুলাই) স্থানীয় সময় সকাল ১০টা থেকে ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধারে অভিযান শুরু করেছে অত্যন্ত সুদক্ষ ডুবুরি দল। উদ্ধারকারী দলে ১৩ জন বিদেশি ডুবুরি ও থাই নৌবাহিনীর পাঁচজন ডুবুরি রয়েছেন।

Loading...

বলা হচ্ছে, একেকজন কিশোরকে দুই জন করে ডুবুরি নিজেদের তত্ত্বাবধানে বের করে আনছেন। পুরো পথ পার হতে তাদের অন্তত ছয় ঘন্টা করে সময় লাগছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ডুবুরি দল প্রথমে সবচেয়ে দুর্বল কিশোরকে গুহা থেকে বের করে আনে। থাই নৌবাহিনীর অফিশিয়াল ফেসবুক পেজে এক পোস্টে ছয় কিশোরকে জীবিত উদ্ধারের কথা বলা হয়েছে। থাইল্যান্ডের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, উদ্ধার করা ছয়জনকে এখন চিকিৎসকেরা পরীক্ষা করে দেখছেন। উদ্ধার হওয়া ফুটবলাররা সুস্থই আছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

কিশোরদের নিয়ে মঙ্গলবার (৮ জুলাই) সন্ধ্যা ৭টা ১৪ মিনিটে টুইট করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটে তিনি লিখেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্র শিশুদের উদ্ধারের জন্য থাইল্যান্ড সরকারের সাথে মিলে খুব ঘনিষ্ঠভাবে কাজ করছে। তারা অত্যন্ত সাহসী এবং প্রতিভাবান।’

এছাড়া কিশোরদের এমন পরিস্থিতিতে গোটা থাইল্যান্ড জুড়ে শুরু হয়েছে লাখো মানুষের প্রার্থনা। তারা কিশোরদের জন্য প্রতিনিয়ত শুভকামনা জ্ঞাপন করে প্রার্থনা করছেন।

Loading...