তুরস্কে তেকিরদাগ শহরে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ১০, আহত ৭৩

তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চলীয় তেকিরদাগ শহরে একটি ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৭৩ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় একথা জানিয়েছে।ট্রেনটি বুলগেরীয় সীমান্তের কাছে অবস্থিত কাপিকুলে শহর থেকে ইস্তাম্বুলের দিকে যাচ্ছিল। স্থানীয় সময় রোববার তেকিরদাগ প্রদেশে পৌঁছালে হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে এর ৬টি বগি ৩৬০ জন যাত্রী নিয়ে লাইনচ্যুত হয়ে পড়ে।খবরে বলা হয়, ট্রেনটিতে দুর্ঘটনার সময় ৩৬২ জন যাত্রী ছিলেন।

কর্মকর্তারা জানিয়েছেন, ভারী বর্ষণ ও ভূমিধ্বসের কারণে এ দুর্ঘটনা ঘটেছে।বিবিসি জানিয়েছে দুর্ঘটনার কারণ এখনও নিশ্চিতভাবে জানা না গেলেও কর্তৃপক্ষ এর জন্য খারাপ আবহাওয়া এবং ভূমিধসকে দায়ী করেছেন।তবে স্থানীয় সূত্রে সিএনএন টার্ক জানিয়েছে, একটি ধসে পড়া সেতু এই দুর্ঘটনার কারণ।প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ভূমিধ্বসের কারণে একটি ট্রেন দুর্ঘটনার শিকার হয়েছে। দুর্ভাগ্যবশত, এতে অনেকে হতাহত হয়েছেন।

তেকিরদাগের গভর্নর মেহমেত সেইলান দুর্ঘটনাটির জন্য ভারী বর্ষণকে দায়ী করেছেন। তিনি বলেন, ঘটনাস্থলে আমাদের হেলিকপ্টার ও অ্যাম্বুলেন্স পৌঁছেছে। আহতদের অনেককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।তুরস্কের বেসরকারি টিভি চ্যানেল এনটিভি’র এক খবরে বলা হয়েছে, ট্রেনটির ছয়টির মধ্যে পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে।টেলিভিশন ফুটেজে উদ্ধারকর্মীদের ঘটনাস্থলে পৌঁছে আহতদের বগি থেকে বের করতে দেখা গেছে।দেশটির প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোয়ান এ দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন।