নায়ক সিনেমার মতো একদিন ক্ষমতা ছেড়ে দেখুন কি হয়: মির্জা ফখরুল

বর্তমানে বিএনপি সরকারের সময় খুব একটা ভাল যাচ্ছে না। একের পর এক যেন লেগে আছে দুর্দশা। একে তো তাদের সভানেত্রী বেগম খালেদা জিয়া জেলে দ্বিতীয়ত কোন কর্মসূচিতেই যেন সফল হতে পারছে না দলটি।বলিউডের ‘নায়ক’ সিনেমার কথা উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একটা দিনের জন্য ক্ষমতা ছেড়ে দেন না। ক্ষমতা ছেড়ে দিয়ে দেখুন কী অবস্থা হয় দেশের।

মঙ্গলবার (১০ জুলাই) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্রঐক্যের নেতাদের আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার এমন জায়গায় গেছে, যেখান থেকে ফিরতে পারবে না। আপনারা যেখানে গেছেন, সেখানে জনগণের কোনও স্থান নেই। সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছেন। আপনারা আজকে সম্পূর্ণ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বন্দুক- পিস্তলের ওপর নির্ভর করে হুকুমের বলে রাষ্ট্র পরিচালনা করছেন।

Loading...

তিনি বলেন, আজকে আপনারা যে অবস্থায় দেশটাকে নিয়ে গেছেন, এটাতে কোনোভাবেই আধুনিক রাষ্ট্র নির্মাণের জায়গা নাই। আপনারা একে একে সব প্রতিষ্ঠানকে ধ্বংস করছেন।’নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিনেরও সমালোচনা করেন বিএনপির এই মহাসচিব। নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ‘গোটা রাষ্ট্রযন্ত্রকে নিজেদের এজেন্ডা বাস্তবায়নের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার। আর নির্বাচন কমিশন সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে।’সরকার মাইনাস ওয়ান ফর্মুলা বাস্তবায়নে সূদুরপ্রসারী নীল নকশা নিয়ে এগোচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন, এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে রাজপথে গণ আন্দোলন গড়ে তুলতে হবে।

Loading...