কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৬ তরুণের এ কি কাণ্ড!

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে ৬ যুবক ভিন্নধর্মী কাণ্ড ঘটিয়েছে। ঐ ৬ তরুণ পায়ে হেঁটে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন। তারা ছাত্রদল ও যুবদলের নেতাকর্মী বলে জানাগেছে।গত ৫ জুলাই চট্টগ্রামের মহানগর বিএনপি কার্যালয় নাসিমন ভবনের সামনে থেকে তারা পদযাত্রা শুরু করেন। বুধবার ১১ জুলাই তাদের ঢাকায় পৌঁছার কথা।পদযাত্রায় অংশগ্রহণকারীরা এই ছয় তরুণ হলেন– চট্টগ্রাম মহানগর যুবদলকর্মী শফিউল আলম রানা, ছাত্রদলকর্মী শহীদুজ্জামান, আজিম উদ্দিন, সোহেল, কুমিল্লা ছাত্রদল নেতা সাদ্দাম মজুমদার, মনোহরগঞ্জ ছাত্রদল নেতা সোহেল রানা।

পদযাত্রায় অংশগ্রহণকারী শহীদুজ্জামান বলেন, ‘আমরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে পায়ে হেঁটে ঢাকার দিকে আসছি। আমরা তার মুক্তি চাই। গণতন্ত্রের স্বার্থে তার মুক্তি দরকার। আমরা তার গ্রেফতারের প্রতিবাদ জানাতে এই পদযাত্রা শুরু করেছি।’শহীদুজ্জামান আরো জানান, তারা বুধবারের মধ্যে ঢাকায় এসে পৌঁছাবেন। এরপর নয়া পল্টনে এসে দলের নেতাদের সঙ্গে কথা বলবেন।

পরদিন বৃহস্পতিবার (১২ জুলাই) তারা পুরান ঢাকার কারাগারের সামনে যাবেন।শহীদুজ্জামান আরও জানান, প্রথমে তারা চার জন চট্টগ্রাম থেকে পদযাত্রা শুরু করেন। পরে আরও দু’জন তাদের সঙ্গে যুক্ত হন।এ ব্যাপারে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, ‘খালেদার মুক্তির দাবিতে ছয় তরুণের চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে পদযাত্রা অতুলনীয়। দলের নেতাকর্মী সবাই তাদের এই প্রতিবাদ থেকে উজ্জীবিত হবে।’