সুন্দরী কোলিন্দা ও ক্রোয়েশিয়ার ফাইনালে উঠার এক গল্প!

ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্ডা গ্রাবার-কিতারোভিচ। নতুন বছরের শুরুতে এসে বিশ্ব মজেছে সেরা যৌন আবেদনময়ী প্রেসিডেন্টকে নিয়ে। আর সামাজিক মাধ্যমসহ গণমাধ্যমে এ নিয়ে চলছে বিস্তর ঠাট্টা আর টিপ্পনি। কলিন্দার দেহ-বিভঙ্গে শুধু তাঁর দেশবাসীই নন, মজেছে গোটা দুনিয়া! বিশ্বকাপ শুরুর প্রথম দিন থেকে গ্যালারি মাতাচ্ছেন কোলিন্দা। তারই কারণে বিশ্বকাপ ফাইনালে ক্রোয়েশিয়া নয় কী?

রাশিয়া বিশ্বকাপে মাঠ মাতাচ্ছেন মদ্রিচ, রাকিটিচরা। আর গ্যালারিতে শুধু একজনই যথেষ্ঠ, কোলিন্দা গ্র্যাবার-কিটারোভিচ। লাস্যময়ী এ নারীই এখন ফুটবল বিশ্বের অন্যতম চর্চার বিষয়। কিছুদিন আগেই কোলিন্দার কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়। ছবিতে দেখা গেছে, বিকিনি পরে বিচে হাঁটছেন তিনি। ভিজছেন সমুদ্র-জলে। এরপর রাশিয়া বিশ্বকাপের গ্যালারি মাতিয়ে আবারও আলোচনায় উঠে এসেছেন কোলিন্দা।ক্রোয়েশিয়া ফুটবল দল দারুণ ছন্দে আছে। স্বাগতিক রাশিয়াকে পেনাল্টিতে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন মদ্রিচরা। শেষ চারে আজ ইংল্যান্ডের বিপক্ষে জিতে ফাইনালে ক্রোয়েশিয়া। এখন শুধু বিশ্বকাপটা নিয়ে দেশে ফেরা বাকি কোলিন্দা-মদ্রিচদের।

Loading...

চলতি বিশ্বকাপের শুরু থেকেই রাশিয়ায় আছেন কোলিন্দা। খেলোয়াড়দের অনুপ্রেরণা যোগাতে জার্সি পরে গ্যালারিতে হাজির থাকছেন। এমনকি দলের জয়ের পর সোজা চলে যাচ্ছেন ড্রেসিংরুমেও। শেষ ষোলোতে ডেনমার্ককে হারায় ক্রোয়েশিয়া। ম্যাচশেষে কাউকে কিছু না জানিয়েই সোজা ড্রেসিংরুমে চলে যান কোলিন্দা।সে সময় খেলোয়াড়রা তাদের পোশাক পাল্টাননি। অনেকে গোসল করার প্রস্তুতি নিচ্ছিলেন। কারও পরণে ছিল শুধু শর্টস, কেউ আবার শুধু অন্তর্বাস পরে ছিলেন। প্রেসিডেন্ট যে এভাবে হুট করে ড্রেসিংরুমে চলে আসবেন তা খেলোয়াড়দের কল্পনাতেও হয়ত ছিল না!

শুধু ড্রেসিংরুমে যাওয়ার মধ্যেই সীমাবদ্ধ থাকেননি কোলিন্দা। তিনি কোচ থেকে শুরু করে দলের প্রায় সকল খেলোয়াড়কে আলিঙ্গন করেন। ভালো খেলার জন্য দেন বাহবা।অনেকেই বলছেন, প্রেসিডেন্টের অনুপ্রেরণায় নাকি ক্রোয়েশিয়ার সাফল্যের টোটকা। কোলিন্দা যেভাবে ক্রোয়েশিয়া দলকে অনুপ্রাণিত করছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। যদিও দেশটির বিরোধী পক্ষ বলছেন, সামনের বছর নির্বাচন রয়েছে। জনপ্রিয়তা বাড়াতেই এমন কৌশল অবলম্বন করেছেন কোলিন্দা।

প্রেসিডেন্টের কোলিন্দার অনুপ্রেরণায় মদ্রিচরাও খুশি। তারাও চাইছেন দেশকে শিরোপা জয়ের স্বাদ পাইয়ে দিতে। যদি এমনটা হয় তাহলে তো বলতেই হবে, ক্রোয়েশিয়ার বিশ্বকাপজয়ী দলের দ্বাদশতম খেলোয়াড় হলেন সুন্দরী কোলিন্দা!

Loading...