গত ১৪ও ১৫ জুলাই সৌদি পৌঁছেছেন ৭ হাজার ৬১৭ জন হজযাত্রী

পবিত্র হজ পালনের লক্ষ্যে গত ১৪ও ১৫ জুলাই সৌদি আরব পৌঁছেছেন মোট ৭ হাজার ৬১৭ জন হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ২৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫ হাজার ৫৯১ জন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১০টি ও সৌদি এয়ারলাইন্সের ১২টি ফ্লাইটযোগে তারা সেখানে যান। ধর্মমন্ত্রণালয় থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ দিকে রাজধানীর আশকোনা এলাকা এখন ধর্মপ্রাণ মুসল্লিদের পদচারণায় মুখর। দিন-রাত কাবার মেহমানদের সেবা দিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন ক্যাম্পের প্রতিটি কর্মী। হজ গমনেচ্ছুরা যেন সেবা বঞ্চিত হয়ে বিড়ম্বনায় না পড়েন, তা নিশ্চিত করতে ধর্ম মন্ত্রণালয় থেকে শুরু করে ক্যাম্প কর্তৃপক্ষ সচেষ্ট।

Loading...

হজ ক্যাম্প পরিচালক সাইফুল ইসলাম জানান, ১৪ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত হজ ফ্লাইট চলবে। সে পর্যন্ত প্রতিদিন গড়ে তিন হাজার মুসল্লি ক্যাম্পে অবস্থান করবেন। একজন যাত্রীকে ফ্লাইট পেতে দুই থেকে তিন দিন সময় লাগছে জানিয়ে তিনি বলেন, এ বিষয়টি মাথায় রেখেই সারাদেশ থেকে মুসল্লিদের পর্যায়ক্রমে ক্যাম্পে আনা হচ্ছে।

প্রসঙ্গত, চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ৫২৮টি হজ এজেন্সির ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জনসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন পবিত্র হজ পালন করবেন।

Loading...