এবার ফুটবলে নাম লেখালেন গতি দানব উসাইন বোল্ট

শেষ পর্যন্ত পেশাদার ফুটবলার হবার স্বপ্ন বাস্তবায়ন করতে যাচ্ছেন কিংবদন্তী এ্যাথলেট উসাইন বোল্ট। অলিম্পিক জয়ী এই স্প্রিন্টার আজ অস্ট্রেলিয়ার এ লীগের ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের ট্রায়ালে অংশ নিয়েছেন। বোল্টের সঙ্গে একটি চুক্তির প্রায় দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

অলিম্পিকে আটটি স্বর্ন পদক জয়ী ৩১ বছর বয়সি বোল্ট গত আগস্টে লন্ডনে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ শেষে অ্যাথলেটিকস ট্র্যাক থেকে অবসরের ঘোষণা দেন। প্রিমিয়ার লীগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত এই তারকার দীর্ঘ দিনের স্বপ্ন হচ্ছে ক্লাবটির হয়ে ফুটবল খেলা।

Loading...

পুরুষদের ১০০ মিটার ও ২০০ মিটার স্প্রিন্টে বিশ্ব রেকর্ডধারী বোল্ট গত মাসে অনুশীলন করেছেন নরওয়ের ক্লাব স্ট্রমগডসেটে। এর আগে গত মার্চে অনুশীলন করেছেন বুন্দেসলীগার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে।

অস্ট্রেলিয়ায় আগামী মাস থেকে শুরু হচ্ছে মেরিনার্সের ছয় সপ্তাহের অনুশীলন। সিডনি থেকে ৭৫ কিলোমিটার উত্তরে গসপোর্ডের ক্লাব ঘাঁটিতে অনুষ্ঠিত হবার কথা রয়েছে এই ট্রায়াল। পরিকল্পনা অনুযায়ী সেখানে অংশ নিবেন গতি দানব বোল্ট। ক্লাবের প্রধান নির্বাহী শাওন মিয়েলেক্যাম্প জানান সব কিছু ঠিকঠাক মত চললে বোল্টের সঙ্গে একটি দীর্ঘ মেয়াদি চুক্তি সম্পাদিত হতে পারে বলে তিনি উল্লেখ করেন।

Loading...