হজে পৌঁছানোর আগেই বিমানে এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

ইসলাম ধর্মের ৫টি স্তম্বের মধ্যে হজ হচ্ছে একটি ।এটি যাদের ওপর ফরজ হয়েছে তারাই ককরে থাকেন ।প্রতি বছরের ন্যায় এ বছরও বাংলাদেশ থেকে বিপুল সংখ্যাক লোক হজ পালন করতে সৌদি আরব যাবেন । এরি লক্ষে সৌদিতে পৌছেছে বাংলাদেশি হজযাত্রীরা।তবে এর মধ্যে বেশ কয়েকজন হজযাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল এক হজযাএীর মৃত্যু হয়েছে।জানা গেছে

সোমবার বাংলাদেশ থেকে ছেড়ে যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-৩০৫৩) হজ ফ্লাইটটি জেদ্দায় পৌঁছানোর কিছুক্ষণ আগেই বিমানেই একজন হজযাত্রীর মৃত্যু হয়।

মৃত হজযাত্রীর হলেন মোহাম্মদ মন্ডল। জানা যায়, বাংলাদেশি হজযাত্রীরা যখন পবিত্র ভূমির মাটিতে পা রাখার জন্য প্রস্তুতিও নিচ্ছিলেন। তখনই হঠাৎ করে বিমানের এক বৃদ্ধ যাত্রী অসুস্থ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। এ ঘটনায় ফ্লাইটের অন্য হজযাত্রীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫টা ফ্লাইটটি জেদ্দা বিমানবন্দরে পৌঁছালে সৌদি কর্তৃপক্ষ মরদেহটি নিয়ে যায়।

নুর মোহাম্মদ মণ্ডলের পাসপোর্ট নম্বর বিএন-০৩৪৩৮৫৫। পিলগ্রিম আইডি নম্বর-০০৭৪১৬৬। তার গ্রামের বাড়ি নওগাঁর মান্দা উপজেলায়। তিনি জাভেদ এয়ার ইন্টারন্যাশনাল (প্রাইভেট) লিমিটেড হজ এজেন্সির মাধ্যমে জেদ্দা যাচ্ছিলেন বলে জানা গেছে।এ নিয়ে চলতি বছর মোট ১১ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেলেন।এখনো সব হজযাএীরা সৌদিতে পৌছেনি। তবে অধিকাংশ হজযাএীরা সৌদেতে পৌছেছে।