নিরাপদ সড়ক দাবিতে মুহূর্তেই রণক্ষেত্র ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ক্যাম্পাস

নিরাপদ সড়ক দাবির আন্দোলনে রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় আজও ছিল উত্তাল। সকাল থেকেই পুলিশ, শিক্ষার্থী ও বহিরাগতদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাস ও আশপাশের এলাকা। এছাড়া শাহবাগ থানার সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের। পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে উত্তেজনা ছড়ায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ও।

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে একাত্মতা জানিয়ে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় অবস্থান নেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।এক পর্যায়ে আন্দোলনকারীদের রাস্তা থেকে সরিয়ে দিতে ধাওয়া দেয় পুলিশ। শিক্ষার্থীরাও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোড়েঁ। শুরু হয় দুপক্ষের সংঘর্ষ।এ সময় বহিরাগত একদল যুবক সংঘর্ষে জড়িয়ে পড়ে।

Loading...

মুহূর্তে পুরো এলাকা পরিণত হয় রণক্ষেত্রে। ধাওয়া পাল্টা ধাওয়া, আর পুলিশের টিয়ারশেল নিক্ষেপের এক পর্যায়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে চলে যান।এদিকে, বিকেলে ঢাকা বিশ্বিবিদ্যালয়ের শিক্ষার্থী ব্যানারে একটি মিছিল ক্যাম্পাস থেকে বের হয়ে শাহবাগ থানার সামনে এলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। মূর্হুমূহু টিয়ারশেল নিক্ষেপ এবং জলকামান থেকে পানি ছুঁড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

সংঘর্ষের ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে বলে দাবি করেন রমনা বিভাগ উপ কশিশনার মারুল হোসেন সরদার।এদিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গণমাধ্যমকে জানান, বিভিন্নস্থানে শিক্ষার্থীদের উপর হামলা কিংবা সংঘর্ষের সঙ্গে সংগঠনের কেউই জড়িত নয়।রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়েও পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে।

Loading...