সিরাজগঞ্জে স্ত্রীর অধিকারের দাবিতে শ্বশুর বাড়িতে রানীর অনশন!

সিরাজগঞ্জের তাড়াশে স্ত্রীর অধিকার দাবিতে ৪ দিন ধরে অনশন করছে আতশী রানী উড়াঁও (১৮) নামে এক তরুণী। গত রোববার থেকে উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের ক্ষীরসিন গ্রামের বাসুদেব উড়াঁও’র বাড়িতে অনশন করছেন তিনি।জানা গেছে, রায়গঞ্জ উপজেলার খৈচালা গ্রামের অমৃত উড়াঁও’র মেয়ে আতশী রানী উড়াঁও গত রোববার থেকে স্ত্রীর অধিকারের দাবিতে অনশনরত রয়েছেন।

স্থানীয়রা জানান, গার্মেন্ট কর্মী আতশীর সঙ্গে তাড়াশের ক্ষীরসিন গ্রামের অমৃত উড়াঁও’র ছেলে রাজকুমার উড়াঁও ও ঢাকায় গার্মেন্টসে কাজ করার সময় প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে গত ২৯ জুলাই তারা নোটারি পাবলিকে এফিডেভিট মূলে বিয়ে করেন।অনশনরত আতশী অভিযোগ করে করেন, বিয়ের পর রাজকুমার তার বাবার কাছ থেকে ১ লাখ টাকা যৌতুক আনার জন্য তাকে চাপ দিতে থাকে। কিন্তু, তার পরিবার ১ লাখ টাকা যৌতুক দেয়ার মতো সামর্থ্য না থাকায় রাজকুমার তাকে স্ত্রী হিসেবে গ্রহণ করতে অস্বীকার করে আসছে।

Loading...

তাই নিরুপায় হয়ে স্ত্রীর অধিকারের দাবিতে অনশন করছি। এতে মৃত্যু হলেও হবে।এদিকে, আতশী অনশন শুরু করলে স্বামী রাজকুমার ও তার পরিবারের লোকজন বাড়িতে না থাকার কারণে তাদের কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি।এ ব্যাপারে তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, তিনি এ বিষয়টি সাংবাদিকদের কাছ থেকে শুনেছেন।তিনি আরও জানান, এ বিষয়ে অভিযোগ পেলে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Loading...