নিউমার্কেটে বহুদিন কাজ করেছি, এই শহর আমার খুবই প্রিয়: অক্ষয় কুমার

কোলকাতা শহরে আসছেন অক্ষয় কুমার। কালো টি-শার্ট এবং কেমো জিন্সে গাড়ি থেকে যখন নামলেন চোখ গিয়ে পড়ল তার দিকে।

অনুষ্ঠান শুরু হল ১২টার একটু আগে। কারণ খিলাড়ি বয় অনুষ্ঠানে পৌঁছাতে বেশ খানিকটা দেরি করেছিলেন। এরপর শুরু হল প্রশ্ন উত্তর পর্ব। ছবিতে বাঙালিবাবু হিসাবে দেখা যাবে অক্ষয় কুমারকে। তার বাঙালি মিষ্টি বৌ এর চরিত্রে অভিনয় করছেন মৌনি রায়।

Loading...

সময় ছিল ১০ টা ৪৫। যথারীতি সাংবাদিকরা উপস্থিত হয়ে যান যথাস্থানে। কারণ টা হাইফাই। ‘গোল্ড’ ছবির প্রমোশনে

বাঙালিবাবু হিসাবে নিজেকে কেমন লাগল?

বাঙালিদের ভাষা খুবই মিষ্টি ,আর আগে যখন এখানে কাজ করতাম তখন অল্প অল্প বাংলা জানতাম। এখন পারি না। তবে এই প্রথম বাংলা গানে নিজেকে দেখে আরও বেশি ভালো লাগছে।

প্রথমেই জিজ্ঞাসা করা হল কলকাতা এসে কেমন লেগেছে?

এক সময় নিউমার্কেটে বহুদিন কাজ করেছি। তাই এই শহর আমার খুব প্রিয়। বারবার আসতে ভালো লাগে এখানে।

বাঙালি বৌ কেমন ছিল?

বাঙালিদের ভাষা অর্থাৎ বাংলা ভাষা আমার ভালোই লেগেছে। যখন এই গানটা শুনলাম সেটা আরও ভালো লাগলো। তাই বাঙালি বৌ (মৌনি)-র সঙ্গে অভিনয় করেও বেশ ভালোই লেগেছে।

সেই সত্য ঘটনা অবলম্বনেই এই ছবি ‘গোল্ড’। ছবিতে তপন দাসের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। ছবিটি নিয়ে বেশ উৎসাহিত দর্শকমহলও। টিজার মুক্তি পেতেই ভাইরাল হয়ে গিয়েছিল সেই ভিডিও।

ভিউ ছাড়িয়ে যায় ২ লাখের উপর। এই ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে ডেবিউ করছেন টেলিভিশন হটি মৌনি রায়। মৌনি অক্ষয় কুমারের অর্থাৎ তপন দাসের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন।

আপনার গোল্ড মোমেন্ট?

ছোটবেলায় কাটানো সময়গুলো গোল্ড মোমেন্ট ছিল। এছাড়াও প্রত্যেকটা ছবিতে যখন কাজ করি নানা অভিজ্ঞতা হয়, সেগুলো গোল্ড মোমেন্ট।

এক সময় তপন দাস ভারতীয় হকিতে স্বর্ণযুগ নিয়ে এসেছিলেন। বলাবাহুল্য, দু’মিনিট আঠারো সেকেন্ডের ‘গোল্ড’-এর ট্রেলারে ফের নিজের জাত চিনিয়েছেন অক্ষয় কুমার। এই সিনেমায় দেশের জন্য তপন দাসের অবদান বিস্মিত করবে মুভি লাভারদের।

ভারতীয় হকিতে স্বর্ণযুগ এনেছিলেন তপন দাস। তারই অবদান নিয়ে তৈরি হয়েছে এই ছবি। স্বাধীন ভারতের হয়ে অলিম্পিকে সোনা জেতার স্বপ্ন দীর্ঘ ১২ বছর ধরে দেখেছিলেন তপন দাস। অবশেষে ১৯৪৮ সালে তার সেই স্বপ্ন পূরণ হয়।

নামেই বোঝা যাচ্ছে সিনেমায় বাঙালিয়ানাটা থাকছে। উপরন্তু বাংলায় বলা একটি ডায়লগের দৃশ্যও রয়েছে ট্রেলারে। বিগত কয়েক বছর ধরে অক্ষয় কুমার এমন কিছু ছবি বানিয়েছেন, যে ছবির বক্স অফিসে ৩০০ কোটির ব্যবসা করার দরকার হয় না। সিনেমা হল হাউজফুল হতেও লাগে না।

১৫ আগস্ট মুক্তি পাবে ছবিটি। ছবির পরিচালনায় রয়েছেন রীমা কাগতি। এক্সেল এন্টারটেইনমেন্টের ব্যানারে তৈরি হয়েছে ‘গোল্ড’। রিতেশ সিধওয়ানি এবং ফারহান আখতার রয়েছেন প্রযোজনায়। ছবিতে অক্ষয় কুমার এবং মৌনি রায়ের পাশাপাশি রয়েছেন কুণাল কাপুর, অমিত সাধ, বিনিত কুমার সিং, সানি কৌশাল।

ছবি দেখলে মনে দাগ কাটতে বাধ্য তা বলা যেতেই পারে, তার ছবির মাধ্যমে এক সামাজিক শিক্ষার বিশাল জায়গা তৈরি হয়েছে বলিউডে। যেমন ‘প্যাডম্যান’, ‘টয়লেট-এক প্রেম কথা’ মুক্তি পাওয়ার পর থেকেই অক্ষয়ের প্রশংসায় পঞ্চমুখ ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে দর্শকমহল।

এই সিনেমায় তপন দাসের চরিত্রে অক্ষয় কেবল অভিনয় করেননি। ট্রেলার দেখলেই বোঝা যায়, একেবারে তপন দাসের চরিত্রে ঢুকে তপন হিসেবে জেগে উঠেছেন তিনি। যেখানে অক্ষয়ের বন্দে মাতরম উচ্চারণ গায়ে কাঁটা ধরাবে দর্শকের।

Loading...