মিথুনের হাফসেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ দল

মুমিনুল হকের নেতৃত্বে আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ এ দল। আজ সিরিজের শেষ ম্যাচে মাঠে নামে দুইদল। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ এ দল।

সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও ৪ ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ এ দল। আজ বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতায় ফিরতে চাইবে আইরিশরা। অন্যদিকে শেষ ম্যাচে জয়ের মাধ্যমে সিরিজ জিততে চাইবে বাংলাদেশ দল। টসে জিতে ব্যাটিংয়ে নামেন দুই ওপেনার জাকির হাসান ও মিজানুর রহমান।

তাদের ব্যাটে শুরুটা দারুণ করে বাংলাদেশ দল। কিন্তু ২০ রান করে পিটার চেজের শিকার হয়ে সাঝঘরে ফিরেন মিজানুর। অন্যদিকে পিটার চেজের বলে বালবিরনিকে ক্যাচ দিয়ে মাত্র ১০ রান করেই ফেরেন জাকির। এরপর ১৫ রান করে সিমি সিংয়ের বলে তাকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

তবে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন মুমিনুল হক এবং মোহাম্মদ মিথুন। কিন্তু ৪৬ রান করা মুমিনুল শিকার হন পিটার চেজের বলে। তবে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন মোহাম্মদ মিথুন। এই রিপোর্ট লেখা পর্যন্ত মাঠে আছেন মোহাম্মদ মিথুন(৫৮) ও ফজলে মাহমুদ(২১)। সেই সঙ্গে বাংলাদেশের সংগ্রহ ৩৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান।

বাংলাদেশ এ (একাদশ)- মিজানুর রহমান, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), মমিনুল হক (অধিনায়ক), আল আমিন, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, ফজলে মাহমুদ, সানজামুল ইসলাম।

আয়ারল্যান্ড এ (একাদশ)- জেমস শ্যানন, এন্ড্রু বালবিরনি, হ্যারি টেক্টর (অধিনায়ক), সিমি সিং, লরাকান টাকার (উইকেটরক্ষক), অ্যান্ডি ম্যাকব্রাইন, গ্রাহাম কেনেডি, শেন গ্রেকেট, জনাথন গ্যাথ, ডেভিড ডেলেনি, পিটার চেজ।