স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িকে ধাক্কা দেয়া সেই বাসটি চালাচ্ছিলেন গারির হেলপার!

রাজধানীতে স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িকে ধাক্কা দিয়েছে নিউ ভিশন পরিবহনের একটি বাস। ওই বাসে তখন চালক ছিলেন না। বাসটি চালাচ্ছিলেন মানিক নামের এক হেলপার।শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের পর রাজধানীসহ সারা দেশে এখন চলছে পুলিশের ট্রাফিক সপ্তাহ।

এ ট্রাফিক সপ্তাহের মধ্যেই রাজধানীর শেরেবংলা নগরে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।আজ শুক্রবার (১০ আগস্ট) রাত ৯টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।স্থানীয় সূত্র জানায়, দুর্ঘটনার সময় ওই গাড়িতে স্বরাষ্ট্রমন্ত্রীও ছিলেন। এর আগে সোহরাওয়ার্দী হাসপাতালে রোগী দেখতে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোগী দেখে বের হওয়ার পর তিনি এ ঘটনার মুখোমুখি হন।পুলিশ জানায়, ড্রাইভারের অবর্তমানে ওই বাসটি একজন হেলপার চালাচ্ছিল। ওই হেলপারকে আটক করা হয়েছে। আর ওই বাসটিও তেজগাঁও থানায় আটক রাখা হয়েছে। তবে স্বরাষ্ট্রমন্ত্রী কোন আঘাত পেয়েছেন কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

জানতে চাইলে রাত ১০টার দিকে শেরেবাংলানগর থানার ওসি গোপাল গণেশ বিশ্বাস বলেন, আমি একটি বিয়ের দাওয়াতে থানার বাইরে আছি। তাই এ নিয়ে বিস্তারিত কিছু বলতে পারেবা না। এসআই রুহুল আমির ঘটনাস্থলে গিয়েছেন।এসআই রুহুল আমিন বলেন, ‘মন্ত্রী মহোদয় রোগী দেখতে শেরেবাংলা নগরে অবস্থিত জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে এসেছিলেন। রোগী দেখে তিনি নাখালপাড়ার উদ্দেশ্যে রওনা দেন।

মন্ত্রীর গাড়িটি হাসপাতালের সামনে কলেজ গেটের বিপরীতে গেলে পেছন দিক থেকে মন্ত্রীর গাড়িকে ধাক্কা দেয়। বাসটি মিপুর থেকে মতিঝিলের দিকে যাচ্ছিল।’ট্রাফিক পশ্চিম বিভাগের উপ-কমিশনার (ডিসি) লিটন কুমার সাহা বলেন, ওই গাড়িটির কাগজপত্রও ঠিক ছিল না। তাই থানায় নেয়ার পর গাড়িটিকে ডাম্পিংয়ে দেয়া হয়। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে উল্লেখ করে রাত ১১ টার দিকে ডিসি লিটন কুমার জানান, বাসের ধাক্কায় মন্ত্রীর গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।