এবার খালেদা জিয়ার আইনজীবীদের বিরুদ্ধে মামলা

খালেদা জিয়ার তিন আইনজীবীসহ ৬১ জনের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে। ককটেল বিস্ফোরণের অভিযোগে মঙ্গলবার মামলাটি করা হয়। মামলার বাদী উপপরিদর্শক (এসআই) মো. জাহিদুল ইসলাম।শুক্রবার সকালে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘খালেদা জিয়াকে আইনি সহায়তায় বাধা দিতে আইনজীবীদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে।

আমরা মনে করি, মামলার মাধ্যমে আইনজীবীদের সরাসরি হুমকি দেওয়া হচ্ছে।’তিন আইনজীবী হলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও অ্যাডভোকেট আবদুর রেজাক খান।শুক্রবার ১২টার দিকে পল্টন থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) সুলতানা জানান, তিন আইনজীবীসহ ৬১ জনের বিরুদ্ধে বোমা বিস্ফোরণের অভিযোগে মামলা করা হয়েছে।মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ১১ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের উত্তর গেটে আসামিরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেলের বিস্ফোরণ ঘটান।

Loading...

ওই দিন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি ও মিছিলের আয়োজন করেছিল বিএনপি।মামলার এজাহারে আরো বলা হয়েছে, কর্মসূচি পালনের সময় পুলিশ যান চলাচল করতে চাইলে বিএনপির এসব আইনজীবী এবং অন্য নেতাকর্মীরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেল বিস্ফোরণ ঘটান।

Loading...