আফগান লিগে প্রথম ম্যাচেই ৪৩৮ রানের ম্যাচে জয় পেলো রশিদ খানের কাবুল

আফগানিস্তান প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে জয় তুলে নিয়েছে রশিদ খানের দল কাবুল জওয়ানান। ৪৩৮ রানের এই ম্যাচে শহীদ আফ্রীদি, সেকেন্দার রাজা, আহাম্মেদ শেজাদ এর দল পাকিয়া প্যান্থারস এর বিপক্ষে পাঁচ বল বাকি থাকতেই ৩ উইকেটে জয় তুলে নেয় রশিদ খানের দল কাবুল।

টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং তান্ডব শুরু করেন পাকিয়া প্যান্থারসের ওপেনার ব্যাটসম্যান আহমেদ শেজাদ। মাত্র ৩৪ বল এই টুর্নামেন্টের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন এই বিধ্বংসী ব্যাটসম্যান।

Loading...

আউট হওয়ার আগে ৭ টি চার এবং ৫ টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৬৭ রান করেন তিনি। তবে সেজাদ আউট হলেও তার থেকেও বিধ্বংসী রূপ ব্যাটিং করতে থাকেন জিম্বাবুয়েন ব্যাটসম্যান সেকেন্দার রাজা।

৪১ বলে সাতটি ছক্কা এবং পাঁচটি ৪ এর সাহায্যে ৭৮ রান করেন সেকেন্দার রাজা। সেকেন্দার রাজা এই বিধ্বংসী ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২১৮ রান সংগ্রহ করে।

২১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে লরি ইভান্স এর বিধ্বংসী ব্যাটিংয়ে জয় পায় কাবুল। ব্যাটিংয়ে নেমে হযরতউল্লাহ জাজাই এবং লুক রনকি উড়ন্ত সূচনা করেন। দলীয় ৫৫ রানের মধ্যে লুক রনকি ১৫ এবং হযরতউল্লাহ জাজাই ২৭ রানে আউট হলেও অন্য প্রান্ত থেকে ব্যাটিং তাণ্ডব চালান ইংল্যান্ডের ব্যাটসম্যান লরি ইভান্স।

৩৯ বলে ৭৯ রানের ইনিংসের সাথে জাবেদ আহমেদ এর ২৫, রশিদ খানের ২৪, এবং শেষের দিকে মুসলিম মুসার ১৭ ও ফরিদ আহমেদের ১৪ রানে ৫ বল বাকি থাকতেই জয় তুলে নেয় কাবুল।

Loading...