এই নারী তিনি নিজেই নিজেকে বিয়ে করলেন!

উগান্ডার বাসিন্দা লুলু জেমিমাহ ২০১৩ সালে অস্ট্রেলিয়ার একটি বিশ্ববিদ্যালয় থেকে বিএ মিডিয়া (চলচ্চিত্র) বৃত্তি পান তিনি। স্নাতক পাশ করে ব্রিটেনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পড়ার জন্য আবেদন করেন লুলু। সেখান থেকে ডাকা হয় তাকে। ২০১৭ সালের আগস্টে সেখানে যোগ দেন। এর আগে একটি আন্তর্জাতিক সংস্থায় ফ্রিল্যান্স সাংবাদিক ও জনসংযোগকারী হিসেবেও কাজ করেছেন তিনি।

বয়স ৩০ পিরিয়েছে, এতে তার বাবা-মা দুশ্চিন্তায় রাতের ঘুম হারাম। পরে নিজেই নিজেকে বিয়ে করে নিলেন লুলু জেমিমাহ। কেননা বিয়ের চেয়ে পড়াশোনা করাকেই বেশি গুরুত্ব দিয়েছিলেন তিনি। তাই বাবা-মায়ের দুশ্চিন্তা কমাতে নিজেকে বিয়ে করার এই অভিনব সিদ্ধান্ত। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে এই তথ্য দেওয়া হয়েছে।

Loading...

লুলুর জন্মদিনে তিনি বিয়ে করবেন বলে জানান। বিয়ের সাজে হাজির হলেন লুলু। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরের এই ছাত্রী ঘোষণা করলেন, আর কাউকে নয়। নিজেকেই নিজে বিয়ে করছেন তিনি। কারণ তার কাছে নিজের পড়াশোনা, স্বপ্নের চেয়ে বড় কিছুই নয়। আর তাদের সঙ্গেই গাঁটছড়া বাঁধতে চান তিনি।

যদিও, তার বাবা-মা আসেননি বিয়ের অনুষ্ঠানে। লুলু জানান, পরের দিন ওদের সঙ্গে কথা বলি। তখনও ওরা ধন্দে ছিল। খানিকটা আহতও হন। কিন্তু আমি শুধু বোঝাতে চেয়েছিলাম, আমি বিয়ের জন্য এখনও প্রস্তুত নই।

এদিকে জেমিমাহ বিয়ের পুরো অনুষ্ঠানে লুলুর খরচ হয়েছে মাত্র ২ ইউরো। তাও সেটুকু যাতায়াত বাবদ। এক বান্ধবীর সৌজন্যে জোগাড় হয়ে গিয়েছিল বিয়ের গাউন। বিয়ের কেকটি বানিয়ে দিয়েছিল তার ভাই। আর অতিথিরা পানশালার খরচ নিজেরাই মিটিয়েছেন।

Loading...