আমার সময় তো শেষ, আর দেখা নাও হতে পারে : ওবায়দুল কাদের

আমার সময় তো শেষ। আপনাদের সঙ্গে আগামীতে নাও দেখা হতে পারে। নির্বাচনকালীন সরকারের দায়িত্বে যদি থাকি তাহলে হয়তো রুটিন ওয়ার্ক করতে হবে। তবে এ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করার সময় ভালো কিছু যদি করি তাহলে তার সুনাম আপনাদের; আর মন্দ কিছু হলে আমি তার দায়ভার নেব।

কথাগুলো বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, মানুষের ভালোবাসার জন্য রাজনীতি করি। কমিশনের জন্য রাজনীতি করি না।

Loading...

বৃহস্পতিবার সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ২৮তম বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে ওবায়দুল কাদের আরো বলেন, ২১ আগস্ট হত্যাকাণ্ডের সময় খালেদা জিয়া প্রধানমন্ত্রী ছিলেন। একই সঙ্গে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্বেও ছিলেন। তাই খালেদা জিয়া কোনোভাবেই গ্রেনেড হামলার দায় এড়াতে পারেন না।’

রায় নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ’১৫ আগস্ট এবং ২১ আগস্ট একই সূত্রে গাঁথা । একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা।

পাল্টা প্রশ্ন করে কাদের বলেন, ‘যে ঘটনায় ২৪ জন মানুষ মারা গেল, শত শত লোক আহত হলো। যাদের অনেকে সারাজীবন পঙ্গু হয়ে আছে সে ধরনের একটি হত্যাকাণ্ডের রায় কি ফরমায়েশি হতে পারে? তাছাড়া মুফতি হান্নান যেখানে বলেছেন, তারেক রহমানের নির্দেশে এ ধরনের হত্যাকাণ্ড ঘটেছে। সেখানে কি করে এ রায় ফরমায়েশি হয়?

তিনি বলেন, আমি নিজে এখনও বসে নামাজ পড়তে পারি না, সেজদা দিতে পারি না। চেয়ারে বসে আমাকে নামাজ আদায় করতে হয়।

Loading...