জাতীয় ঐক্যের বৈঠক নিয়ে ধুম্রজাল, থাকবে না বি. চৌধুরী

নির্বাচনে বিজয়ী হলে ক্ষমতার ভাগাভাগির দাবি-দাওয়া চূড়ান্ত না হওয়ায় ফের বৈঠকে বসছে বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট। এটি বিএনপির সঙ্গে জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট নেতাদের তৃতীয় বৈঠক। বৃহস্পতিবার (১১ অক্টোবর) সন্ধ্যা ৬টায় ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় বিএনপি-যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্য প্রক্রিয়ার পূর্বনির্ধারিত বৈঠক হওয়ার কথা কিন্তু বিকেল থেকে তা নিয়ে সৃষ্টি হয়েছে ধুম্রজাল।

গেল সোমবার রাতে আ স ম আবদুর রবের উত্তরার বাসায় এ বৈঠকের বিষয়ে সিদ্ধান্ত হয়। তবে আজকের বৈঠকে থাকবেন না যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদোজ্জা চৌধুরী।বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে উত্তরায় কর্মরত গোয়েন্দা সংস্থার একজন জানান, আজকের বৈঠকটিও উত্তরায় রবের বাসায় হবে।বিষয়টি নিশ্চিত হতে গণফোরামের গণমাধ্যম কর্তকর্তা রফিকুল ইসলাম পথিকের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি জানান, বৈঠক আজ হচ্ছে।

Loading...

তবে কখন এবং কোথায় হচ্ছে তা তিনি জানেন না। কামাল হোসেনের বাসায় হওয়ার কথা ছিল কিন্তু এর আগে অনেক কিছুই সিদ্ধান্ত হয়েছে।এদিকে এই প্রতিবেদককে বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী বলেন, বি চৌধুরী বৈঠকে আসবেন না। আমি আসব কিন্তু কোথায় হবে, কখন বৈঠক শুরু হবে-উনারা স্পষ্ট করেননি। একবার বলছে ছয়টা আবার বলছে রাত নয়টা। দেখি কি করি।বি চৌধুরী অসুস্থ কি না জানতে চাইলে মাহি বলেন, বাবা সুস্থ আছেন। তবে তিনি বৈঠকে যোগ দেবেন না।

অন্যদিকে নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার বলেন, বৈঠক আগের জায়গায় হবে। শুরু হবে রাত আটটায়।তিনি জানান, বৈঠকে বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, যুক্তফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী। জাতীয় ঐক্য প্রক্রিয়ার অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু ও সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন,সুলতান মো:মুনসুর ও তিনি নিজেও উপস্থিত থাকবেন।

Loading...