মির্জা ফখরুলও তাহলে টের পেয়েছেন…

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আজকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জিডি এন্ট্রি করেছেন তার নামে ফেক আইডির জন্য। এতদিনে তিনি টের পাচ্ছেন যে এ আইনটা কী জরুরি দরকার ছিল।শুক্রবার সন্ধ্যায় গাজীপুর সিটি কর্পোরেশনের ছয়দানা এলাকায় ফাইভ স্টার মোবাইল ফোন কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, ফেসবুকের সঙ্গে আমাদের যে সম্পর্ক আছে কোনো ফেক আইডি যদি থাকে আমরা শনাক্ত করতে পারি। সেটা যদি রিপোর্ট করা হয় ফেসবুক আমাদেরকে এটা সরিয়ে ফেলতে সহযোগিতা করে। আমরা কেবল ফেসবুকের ওপর নির্ভরশীল থাকব না। আমাদের নিজস্ব সক্ষমতা থাকছে।আমরা আশা করছি নভেম্বরের মাঝামাঝি সময়ের ভেতরে আমাদের সক্ষমতা তৈরি হবে, যাতে আমরা পুরোটা মিটআপ পারি। অতএব অসহায়ের মত বসে থাকার মত অবস্থাতে আমরা এখন বিরাজ করি না।

Loading...

আইনগত কাঠামো ছিল না।এটা একটা দুর্বলতা ছিল। প্রযুক্তিগত যে সক্ষমতা অর্জন করা দরকার বাংলাদেশ এখন সেই জায়গায় সক্ষম হয়েছে।প্রসঙ্গত, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কোনো ফেসবুক আইডি নেই। অথচ কে বা কারা তার নামে বেশ কয়েকটি আইডি চালাচ্ছেন। এই বিড়ম্বনা থেকে রেহাই পেতে অবশেষে পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি। বৃহস্পতিবার সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাজধানীর পল্টন থানায়।

Loading...