নোয়াখালী সুবর্নচরে মা ইলিশ ধরার অপরাধে আটক-৭

নোয়াখালী সুবর্নচরে ইলিশ প্রজজন মৌসুমে মা ইলিশ ধরার অপরাধে ৪ জনের ১ বছর করে জেল এবং ৩ জনের ৫ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

১৪ অক্টোবর বরিবার বেলা ১২ টায় সুবর্ণচর উপজেলার মোহাম্মপুর ইউনিয়নের গোয়ালখালী ঘাট এলাকায় মেঘনা নদীতে মাছ ধরা অবস্থায় ৪ জেলেকে আটক করে সুবর্ণচর উপজেলা মৎস কর্মকর্তা খোরশেদ আলম এর নেন্ত্রীত্বে চরজব্বর থানা পুলিশ।

Loading...

পরে আটকৃতদের ধরে নিয়ে আসা হয় সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার আবু ওয়াদুদ এর কাছে পরে তিনি ভ্রাম্যমান আদালত বসিয়ে ৪ জেলেকে ১ বছর করে জেল এবং মাছ ধরার প্রস্তুতি কালে ৩ জেলের জাল জব্দ করে এবং ১৫ হাজার টাকা জরিমানা করে তাদের ছেড়ে দেয়া হয়।

আকটকৃতরা হলে, চরআলা উদ্দিন গ্রামের আব্দুস সোবাহানের ছেলে মামুন(২০), একই গ্রামের আদাদুল হকের ছেলে মোহাম্মদ সোহেল (২০), রুবেল, আলা উদ্দিন গ্রামের আনসারুল হকের পুত্র সাইফুল (২৪), জরিমানাকৃতরা হলেন, আলা উদ্দিন গ্রামের সিদ্দিকের ছেলে ছালা উদ্দিন(১৮), একই গ্রামের আবুল বাসারের ছেলে জামাল(১৮), আবু তাহেরের ছেলে আজগর(২৫)।

মৎস কর্মকতা খোরশেদ আলম জানান, মা ইলিশ ধরা বন্ধে আমরা প্রতিনিয়ত অভিযান পরিচালনা অব্যাহত রেখেছি এবং তা নির্দিষ্ট সময় পর্যন্ত চলমান থাকবে। মা ইলিশ ধরা বন্ধে সকল জেলেকে সতর্ক থাকার অনুরোধ জানান তিনি।

Loading...