রোগীর অশ্লীল ছবি তুলে ব্লাকমেইল, তারপর যা হলো ডাক্তারের

রাজধানীতে ডাক্তার বলে মিথ্যা পরিচয়ে যৌন রোগের চিকিৎসার সুযোগ নিয়ে রোগীর অশ্লীল ছবি তুলে ব্লাকমেইল করা একজন প্রতারককে গ্রেফতার করেছে ডিএমপি’র সাইবার ক্রাইম বিভাগ। গ্রেফতারকৃত প্রতারকের নাম আশরাফ হোসাইন ওরফে আদনান রিয়াদ (২২)। এ সময় তার কাছ থেকে একটি samsung android মোবাইল ফোন ও ০১ (এক) টি সিমকার্ড জব্দ করা হয়।শুক্রবার (১৯ অক্টোবর) রাতে যাত্রাবাড়ীর মিরাজেরবাগ এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (২০ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে ডিএমপি।ডিএমপি থেকে জানা যায়, প্রতারক আশরাফ নিজেকে যৌন রোগের চিকিৎসক বলে যাত্রাবাড়ী থানাধীন মিরাজেরবাগ এলাকায় প্রতারণা করত। সে যৌন রোগের চিকিৎসার কথা বলে বিভিন্ন মহিলাদের সরলতার সুযোগ নিয়ে অশ্লীল ছবি ধারণপূর্বক ফেসবুক আইডি ‘আদনান রহমান’ এ সেভ করে রাখত।

Loading...

পরবর্তীতে ভিকটিমের সাথে অবৈধ সম্পর্ক করার জন্য তাদেরকে চাপ সৃষ্টি করত। ভিকটিমরা তার কথায় রাজি না হলে ভিকটিমদের নামে ফেক ফেসবুক আইডি খুলে অশ্লীল ছবি পাবলিকভাবে প্রকাশ করে এবং অশ্লীল ছবি দিয়ে ভিডিও তৈরি করে আত্মীয়-স্বজনের কাছে প্রেরণ করবে বলে ভয়ভীতি প্রদান করত।ডিএমপি থেকে আরও জানা যায়, ঘটনাটি ডিএমপি’র কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের নজরে আসলে প্রতারক আশরাফকে ধরতে তৎপরতা চালায় ডিজিটাল ফরেনসিক টিম। গোয়েন্দা তৎপরতার মাধ্যমে ১৯ অক্টোবর ২০১৮ রাত অনুমান ২০.৩০ টায় যাত্রাবাড়ী থানাধীন মিরাজেরবাগ এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনা সংক্রান্তে রামপুরা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা হয়েছে।

Loading...