তিনশরও বেশি রানের লিড পেলো জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়ে মাত্র ১৪৩ রানেই অল আউট হয়েছে বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসেই অতিথিদের থেকে ১৩৯ রানে পিছিয়ে থাকে টাইগাররা।

এদিকে গতকাল ইমরুল কায়েস এবং লিটন দাস অনেক বড় আশা দেখেছিল বাংলাদেশ তাদের নিয়ে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুন খেলে সেই বিশ্বাসের জায়গা তৈরি করেছিল তারা। কিন্তু দুই দলের মধ্যকার প্রথম টেষ্টের প্রথম ইনিংসে সেটা প্রমান করতে পারলেন না কেউই।

Loading...

এদিকে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ২৮২ রান। জিম্বাবুয়ের ২৮২ রানের জবাবে বাংলাদেশ ব্যাটিং করতে নেমে ১৪৩ রানে অল আউট হয়। আজ আবার ব্যাটিংয়ে নেমেছে জিম্বাবুয়ে। এদিকে আজ ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাউন্ডারি হাঁকানোর মেজাজে ছিলেন অভিজ্ঞ ব্যাটসম্যান টেইলর।

২৫ বলে ২৪ রান তুলেও নিয়েছিলেন তিনি। কিন্তু তাইজুলের বলে মারতে গিয়ে ধরা পড়েন ইমরুল কায়েসের হাতে। লং অনে পিছন থেকে দৌড়ে গিয়ে দুর্দান্ত এক ক্যাচ লুফে নেন ইমরুল আর সাজঘরে ফেরত পাঠান বিধ্বংসী হতে থাকা টেইলরকে। এর পর আরও দুই উইকেটের পত্ন হয়। এরপর উইলিয়ামস কে তাইজুল ইসলাম ক্লিন বোল্ড করে দেন এর পর মোর কে ০ রানে ফিরান। এক অভারে জোড়া আঘাত হানে তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ের প্রথম ইনিংসঃ ২৮২ অলআউট, ১১৭.৩ ওভার, মুর- ৬৩*, উইলিয়ামস ৮৮ ; তাইজুল ইসলাম ৬/১০৮

বাংলাদেশের প্রথম ইনিংসঃ ১৪১/৮, ৪৮ ওভার, আরিফুল ৩৯*, অপু ৮*; চাতারা ৩/৯, জার্ভিস ২/২৮

এদিকে আজ টেস্টের তৃতীয় দিনের খেলার ইতিমধ্যে ছয় উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করেছে সফরকারীরা। চা বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত তাঁদের লিড দাঁড়িয়েছে ৩০৪ রানে।

শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ১৬৫/৬ ,৬১ ওভার শেষে। এদিকে ওয়েলিংটন মাসাকাদজা ১৯ চাকাভা ১৭ রানে ব্যাটিংয়ে আছে। বাংলাদেশের হয়ে মেহেদি মিরাজ ২ টি ও তাইজুল ৪ টি করে উইকেট নেন।

বাংলাদেশের একাদশ:
ইমরুল কায়েস, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, ‌আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম, আবু জায়েদ।

জিম্বাবুয়ে একাদশ-
হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্র্যান্ডন টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাবভা (উইকেটরক্ষক), ব্র্যান্ডন মাভুটা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা।

Loading...