‘তাইজুল হতে যাচ্ছে আগামীর আন্তর্জাতিক বোলার’

চলতি টেস্টেই মাশরাফি বিন মর্তুজাকে টপকে বাংলাদেশের তৃতীয় সেরা বোলার তিনি। এতসব রেকর্ডে নাম লিখিয়ে আন্তর্জাতিক অঙ্গনে নিজেকে নতুন করে চেনালেন তাইজুল। এই বাঁহাতিই হয়ত হতে চলেছেন বাংলাদেশের পরবর্তী আন্তর্জাতিক বোলার।জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব নেই, তাই টাইগারদের স্পিন বোলিং আক্রমণের নেতৃত্ব দিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

নিজের দায়িত্ব বেশ ভাল ভাবেই পূরণ করেছেন তিঁনি।প্রথম ইনিংসে ৬ উইকেট, দ্বিতীয় ইনিংসে ৫টি শিকার করেছেন তাইজুল। ১১ উইকেট হয়ে গেল। সাদা পোষাকের ক্রিকেটে প্রথমবারের মতো কোনো ম্যাচে ১০ উইকেট পেলেন তিঁনি। বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস মনে করেন এই পারফর্মেন্স দিয়ে একজন আন্তর্জাতিক মানের বোলার হিসেবে আত্মপ্রকাশ করেছেন তাইজুল।‘যে পিচে খুব বেশি টার্ন ছিল না এবং অনেক চেষ্টা করতে হয়েছে সেই পিচেই ১১ উইকেট শিকার করেছে তাইজুল।

Loading...

এর জন্য অবশ্যই তাঁকে অভিনন্দন জানাতে হয়। সে নিঃসন্দেহে একজন আন্তর্জাতিক মানের বোলার হিসেবে আত্মপ্রকাশ করছে’কোচের মন্তব্যের কারণও আছে। সিলেট টেস্টে বাংলাদেশের চতুর্থ বোলার হিসেবে ১০ বা ততোধিক উইকেট শিকারের রেকর্ড করেছেন তাইজুল। এই কীর্তি দুইবার করে আছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের।

Loading...