প্রথম দিনেই ১৩২৮ মনোনয়নপত্র বিক্রি, আয় ৩ কোটি ৯৮ লাখ টাকা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে মনোনয়ন প্রত্যাশীদের মাঝে প্রথম দিনে আওয়ামী লীগ মনোনয়ন বিতরণের মোট ফরম বিক্রি হয়েছে ১৩২৮টি। প্রতিটি ফরমের মূল্য ৩০,০০০ হাজার টাকা। সে অনুযায়ী মোট ৩ কোটি ৯৮ লাখ ৪০ হাজার টাকা ফরম বিক্রি বাবদ জমা হয়েছে।শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এই মনোনয়নপত্র সংগ্রহ করেন সম্ভাব্য প্রার্থীরা।

দলীয় তথ্য অনুযায়ী, রংপুর বিভাগে ফরম বিক্রি হয়েছে ১২৯ টি, খুলনা বিভাগে ১৯৫টি, ঢাকা বিভাগে ২০৬টি, সিলেট বিভাগে ৭৮টি, চিটাগাং বিভাগে ২২১টি, রাজশহী বিভাগে ১৮৪টি বরিশাল বিভাগে ১৫৪টি, ময়মনসিংহ বিভাগে ১৬১টি।

Loading...

এদিকে সভানেত্রী শেখ হাসিনা সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে তার বিশেষ সহকারী ও দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপকে ফোন করে মনোনয়ন ফরম বিতরণ ও জমাদানের খোঁজখবর নেন। গোলাপ সর্বশেষ অবস্থা দলীয় সভাপতিকে অবহিত করলে তিনি পুনরায় রাত ১০টা পর্যন্ত ফরম বিতরণ কার্যক্রম চালু করার নির্দেশনা দেন। এরপর পুনরায় আওয়ামী লীগের ফরম বিতরণের কাজ শুরু হয়। আগামীকাল পুনরায় সকাল ১০টায় ফরম বিতরণ ও জমাদান কার্যক্রম শুরু হবে।এর আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে দলের মনোনয়ন পত্রের ফরম বিক্রি শুরু হয়।

মনোনয়নপত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেছেন। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।আওয়ামী লীগ সভাপতির কার্যালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন এ নির্বাচনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া এলাকার গোপালগঞ্জ-৩ ও রংপুরের পীরগঞ্জের রংপুর-৬ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)।

তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।তফসিল ঘোষণার পর আজ থেকে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পত্রের ফরম বিক্রি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে এই ফরম বিক্রি শুরু হয়।

Loading...