স্বপ্নের নায়কের হ’ত্যার ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন

১৯৯৬ সালের এই দিনে সবাইকে কাঁদিয়ে চলে যান সপ্বনের নায়ক। তার মৃ’ত্যু নিয়ে রহস্যের জট খোলেনি আজও। আজ শুক্রবার অমর নায়ক সালমান শাহ চলে যাওয়ার ২৩ বছর পূর্ণ হল।

শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে ‘টিম সালমান শাহের’ ভক্তরা রাজধানীর শাহবাগে মানবন্ধন ও সমাবেশ করেন। মানববন্ধনে ভক্তরা সালমান শাহ’র হ’ত্যাকারীদের বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানান। এ ব্যাপারে প্রশাসনের আরও সুদৃষ্টি কামনা করেন।

‘টিম সালমান শাহ’ এবং সালমান শাহ স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা মাসুদ রানা নকীব সংবাদমাধ্যমকে বলেন, তার মৃ’ত্যু স্বাভাবিক নাকি অস্বাভাবিক এই ধুম্রজাল এখনও কাটেনি।

আমরা তার মৃ’ত্যুর কারণ জানতে চাই। আমরা মনে করি সালমান শাহকে পরিকল্পিতভাবে হ’ত্যা করা হয়েছে। আমরা এর সুষ্ঠ বিচার চাই। হ’ত্যা করা হলে দায়িদের ফাঁসি চাই।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর নিউ ইস্কাটন রোডের নিজ ফ্ল্যাটে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় সালমান শাহের ম’রদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তে এ ঘটনাকে আত্মহ’ত্যা বললেও তার পরিবারের দাবি তাকে হ’ত্যা করা হয়েছে।

সম্প্রতি সালমান শাহ’র স্ত্রী সামিরার মামি মামলার ৮ নম্বর আসামি রুবি ফেসবুকে নিজের একটি ভিডিও বার্তায় সালমান শাহকে হ’ত্যা করা হয়েছে দাবি করায় বিষয়টি আলোচনায় আসে। আলোচিত মামলাটি বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) রয়েছে।