সকলের প্রশংসা কুড়া’চ্ছেন গরীবের ডাক্তার এজাজুল ইসলাম

সম্প্রতি আবারও আলোচনায় এসেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা ডা. এজাজ। সোশ্যাল মিডিয়াতে তাকে নিয়ে প্রশংসা করেছেন অনেকেই। ফেসবুক ব্যবহারকারী আব্দুল্লাহিল কাফী নামে এক ব্যক্তি লিখেছেন, ‘আমাদের দেশে এখনো ভালো এবং মানবিকতা সম্পন্ন ডাক্তার আছে।

তিনি হলেন বিশিষ্ট অভিনেতা ডাক্তার এজাজুজ ইসলাম এই ধরণের ডাক্তার এর কাছে গেলেই রোগ ৫০% ভালো হয়ে যায়। রেস্পেক্ট স্যার’। পোস্টেটিতে দেখা যাচ্ছে, গরীব মানুষদের চিকিৎসা করার জন্য মাত্র ৩০০টাকা নিয়ে থাকেন ডা. এজাজ। রুগী পুরনো হলে সেই ফি হয় ২০০টাকা।

অনেকেই শেয়ার করেছেন এই পোস্টটি। এ ব্যাপারে ডা. এজাজ বলেন, ‘গাজীপুরে আমার ব্যক্তিগত চেম্বারে প্রতিদিন সন্ধ্যায় রোগী দেখি। অনেকেই আসেন চিকিৎসা নিতে। আমি আমার সাধ্যমতো চেষ্টা করি তাদের সুস্থ করে তোলার।

কোন রুগী হয় তো নতুন করে আবারও সামনে এনেছে বিষয়টি । মাঝে মধ্যে রুগীরা আবেগে আপ্লুতো হয়ে এগুলো পোস্ট দিয়ে বসে। এর মধ্যে গত রাত্রে টাঙ্গাইল থেকে একজন এসেছিল। ছবি তুলে নিয়ে গেছে মনে হয়।’

প্রসঙ্গত, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন ডা. এজাজুল ইসলাম। সরকারী দায়িত্ব পালন করে গাজীপুরে নিজের চেম্বারে সেখানকার মানুষদের চিকিৎসা দিয়ে থাকেন এজাজ।

অসহায় গরীব মানুষদের চিকিৎসা করতে খুবই অল্প পরিমাণ টাকা ভিজিট নিয়ে থাকেন তিনি। তাই সবাই তাকে ‘গরীবের ডাক্তার’ নামে ডাকেন। অন্যদিকে অভিনয়ে তিনি এতোটাই জনপ্রিয়, যে কোন নাটক সিনেমায় তার উপস্থিতি মানেই বাড়তি বিনোদন।

চিকিসক পেশা ঠিক রেখেই নিয়মিত অভিনয় করে চলেছেন এই অভিনেতা। নিজের অভিনয় দিয়ে মানুষের মন জয় করেছেন অনেকে আগেই। আর চিকিৎসক হিসেবেও অসংখ্য মানুষের হৃদয়ে রয়ে গেছেন প্রিয় মানুষ হিসেবে।