ভারতে কাশ্মীরি ছাত্রকে মেয়েদের পোশাক পরিয়ে নি’র্যা’তন

ভারতের রাজস্থান রাজ্যে এক কাশ্মিরি ছাত্রকে মেয়েদের পোশাক পরিয়ে খুঁটিতে বেঁধে প্রহার করার ঘটনা ঘটেছে। আলওয়ারে কাশ্মিরি ওই ছাত্রকে শারীরিক নিগ্রহের ঘটনায়, বৃহস্পতিবার অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের নামে এফআইআর দায়ের করেছে রাজস্থান পুলিশ। আক্র ন্ত ওই যুবকের নাম মীর ফাইদ। বাড়ি কাশ্মিরের সোপোরে।

অতিরিক্ত পুলিশসুপার তেজপাল সিং জানান, নীমরানার এক বেসরকারি কলেজের এরোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের চূড়ান্ত বর্ষের ছাত্র ফাইদ। লিখিত অভিযোগে ওই ছাত্র জানান, বুধবার রাতে কলেজ থেকে বেরিয়ে হস্টলে ফিরছিলেন।

মাঝরাস্তায় তার পথ আটকায় অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তি। মীর ফাইদের কথায়, ওরা আমাকে মা রধ রের ভয় দেখিয়ে, জোর করে সালোয়ার কামিজ পরতে বাধ্য করে। সেই অবস্থায় এটিএম ঢুকলে, লোকজন সেখানে জড়ো হয়ে যায়। আমাকে এটিএম থেকে বেরে করে, মা রধর করা হয়।

ভিডিওতে দেখা যাচ্ছে, কয়েক জন ওই কাশ্মিরি যুবককে খুঁটির সঙ্গে বেঁধে, মা রধর করছে। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ছড়িয়েও পড়ে। তবে, অপ্রীতিকর কিছু ঘটার আগে, উন্মত্ত জনতার হাত থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

আলওয়ার পুলিশ সূত্রে খবর, ভারতীয় দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে। তবে, এখনও কেউ গ্রে ফতার হয়নি। পুলিশ তদন্ত শুরু করেছে।