Home / খেলাধুলা / বাংলাদেশ থেকে সমর্থন পেয়ে আমরা গর্বিত: আর্জেন্টিনা কোচ

বাংলাদেশ থেকে সমর্থন পেয়ে আমরা গর্বিত: আর্জেন্টিনা কোচ

বাংলাদেশ থেকে কয়েক হাজার মাইল দূরে অবস্থিত আর্জেন্টিনা। কিন্তু যখন প্রসঙ্গটা আসে ফুটবল নিয়ে, তখন দেশের বিশাল একটি অংশের সমর্থন থাকে এই লাতিন দলটির দিকেই। আর এই উন্মাদনার কথা পৌঁছে গেছে ম্যারাডোনা-মেসিদের দেশেও।

তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশের ভক্তদের বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

গ্রুপ পর্বের শুরুতেই সৌদি আরবের বিপক্ষে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। এরপর মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে টানা দুটি জয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় দলটি। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নাম লেখায় নকআউট পর্বে।

আগামীকাল রাতেই তারা মোকাবেলা করবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। এ ম্যাচের নামার আগে সমর্থকদের কথা বিশেষভাবে উল্লেখ করেন আর্জেন্টিনা কোচ।

কাতারে এবার আর্জেন্টিনাকে সমর্থন দিতে অনেক সমর্থকই উড়ে গিয়েছেন বাংলাদেশ হতে শুরু করে বিশ্বের নানা প্রান্ত থেকে। আর্জেন্টিনার ম্যাচগুলো দেখে মনে হয় খেলা হচ্ছে খোদ আর্জেন্টিনায়।

এসব দেখে রীতিমতো উচ্ছ্বসিত স্কালোনি, ‘আর্জেন্টাইন সমর্থকরা সবসময় নিজেদেরকে পরিচিত করে তোলে, যা ঐতিহাসিকভাবে ঘটে আসছে। আমরা চির কৃতজ্ঞ কারণ পরিবেশ খুব সুন্দর।

আশা করি আগামীকালও তেমন পরিস্থিতি থাকবে যেমনটা পোল্যান্ড ম্যাচের বিপক্ষে ছিল। কারণ এটি আর্জেন্টিনায় খেলার মতো মনে হয়ে ছিল।’

এরপর আর্জেন্টিনা কোচের মুখে উঠে আসে বাংলাদেশের প্রসঙ্গও। এএফএ’র টুইটের কথা মনে করিয়ে দিয়ে এক সাংবাদিক জানতে চাইলেন,

এই যে আর্জেন্টিনা ফুটবল দল নিয়ে এমন উন্মাদনা, এএফএ পর্যন্ত টুইট করে বাংলাদেশকে ধন্যবাদ দেয়, এ নিয়ে তাঁর মন্তব্য কী?

আর্জেন্টিনা বলেন, ‘এসব জেনে তো খুবই ভালো লাগে। আমার মনে হয়, প্রথমে ডিয়েগো (ম্যারাডোনা), পরে মেসির কারণে আর্জেন্টিনার ফুটবলের সমর্থক বেড়েছে।

বাংলাদেশে আমাদের এমন সমর্থন আছে জেনে আমরা গর্বিত। ধন্যবাদ বাংলাদেশের সমর্থকদের।’

স্কালোনির আগে বাংলাদেশের সমর্থকদের অকুণ্ঠ সমর্থনে বিশেষ ধন্যবাদ জানিয়েছিল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনও। জাতীয় ফুটবল দলের টুইটার হ্যান্ডল থেকে বড়পর্দার সামনে দেশের আর্জেন্টাইন সমর্থকদের ছবি প্রকাশ করে সংস্থাটি লিখেছিল,

‘ধন্যবাদ আমাদের দলকে সমর্থন দেওয়ার জন্য। তারাও আমাদের মতো পাগল সমর্থক।’

এর আগে আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে লিওনেল মেসির গোল উদযাপনে বাংলাদেশের সমর্থকদের একটি ভিডিও টুইট করেছিল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি ভিডিও পোস্ট করে তারা লিখেছিল, ‘এটিই ফুটবলের শক্তি। বাংলাদেশের আর্জেন্টিনা-সমর্থকরা এভাবেই লিওনেল মেসির গোল উদযাপন করছেন।’

About admin

Check Also

বিশ্বকাপে মার্টিনেজ বিতর্ক, পেনাল্টি নিয়মে পরিবর্তন আনতে যাচ্ছে ফিফা

এমিলিয়ানো মার্টিনেজ। ৩৬ বছর পর ফুটবল বিশ্বকাপ ঘরে তোলার অন্যতম ভূমিকা রেখেছেন তিনি। ফাইনালে টাইব্রেকারে …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.