Home / খেলাধুলা / আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচের দায়িত্বে পোল্যান্ডের সেই রেফারি

আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচের দায়িত্বে পোল্যান্ডের সেই রেফারি

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়ার। সেই ম্যাচে রেফারি হিসেবে এবার দেখা যাবে পোল্যান্ডের সেই রেফারিকে যিনি ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা-আইসল্যান্ডের মধ্যকার ম্যাচে রেফারি হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন।

সিমন মারসিনিয়াক পোল্যান্ডের পেশাদার ফুটবল রেফারি হিসেবে দীর্ঘদিন বিভিন্ন ম্যাচ পরিচালনা করে আসছেন।

রেফারি হিসেবে অভিষেকের আগে ছোট বয়স থেকে সাইক্লিংয়ে বেশি মনযোগ ছিল তার। মাত্র ১২ বছর বয়সে ১০০ কিলোমিটার সাইক্লিং প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন।

কিন্তু ভবিষ্যতের কথা চিন্তা করে তার পরিবার তাকে সাইক্লিং থেকে সরে আসতে বলে। ধীরে ধীরে তিনি ফুটবলের প্রতি আসক্ত হন এবং ১৫ বছর বয়সেই সাইক্লিং বন্ধ করে দেন।

পোল্যান্ডের ভিসলা প্লকে জন্ম নেয়া মারসিনিয়াকের রেফারি হিসেবে অভিষেক হয় চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের ২০১৪ সালে। মেসিদের সঙ্গে ২০২২ বিশ্বকাপের আগেও একবার তার দেখা হয়েছিল।

২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা বনাম আইসল্যান্ডের মধ্যকার ম্যাচে তিনি রেফারির দায়িত্ব পালন করেন। যেখানে মেসিদের পক্ষে একটি পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন যা মেসি মিস করেন। সেই ম্যাচেও কয়েকটি সমালোচনাকর সিদ্ধান্ত দিয়েছিলেন এই রেফারি। বলার অপেক্ষা রাখে না এই ম্যাচেও তাকে বেশ শক্ত হাতে ম্যাচ পরিচালনা করতে হবে।

About admin

Check Also

বিশ্বকাপে মার্টিনেজ বিতর্ক, পেনাল্টি নিয়মে পরিবর্তন আনতে যাচ্ছে ফিফা

এমিলিয়ানো মার্টিনেজ। ৩৬ বছর পর ফুটবল বিশ্বকাপ ঘরে তোলার অন্যতম ভূমিকা রেখেছেন তিনি। ফাইনালে টাইব্রেকারে …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.